‘শিক্ষাক্ষেত্রে বিনিয়োগের চেয়ে বেশি লাভজনক আর হতে পারে না’

‘প্রথম পুণর্মিলনী’ অনুষ্ঠানে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন

0 31

মেহেরপুর টুডে ডেস্ক : একটি রাষ্ট্রের জন্য শিক্ষাক্ষেত্রে বিনিয়োগের চেয়ে বেশি লাভজনক আর হতে পারে না। তাই বর্তমান সরকার শিক্ষাখাতকে শক্তিশালী করে গড়ে তোলার জন্য নিরাশভাবে কাজ করে যাচ্ছে। জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ‘প্রথম পুণর্মিলনী’ অনুষ্ঠানে জনপ্রশাসন মন্ত্রণালয়ের প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন প্রধান অতিথির বক্তব্যে এসব কথা বলেন। আজ শুক্রবার বিশ্ববিদ্যালয়ের বিজ্ঞান ভবন চত্বরে এ পুণর্মিলনী’ অনুষ্ঠিত হয়।

তিনি আরও বলেন, বাংলাদেশের সব আন্দোলনের সঙ্গে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ঐতিহাসিকভাবে জড়িত। তাছাড়া এই বিশ্ববিদ্যালয় শিক্ষাক্ষেত্রে অন্যতম অবদান রেখে চলেছে।

এ সময় তিনি ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের শিক্ষার্থীদের উদ্দেশ্যে করে বলেন, ভালো ম্যানেজার হিসেবে দেশকে সামনে এগিয়ে নিয়ে বঙ্গবন্ধু সোনার বাংল গড়ে তুলতে হবে।

অনুষ্ঠানের উদ্বোধক উপাচার্য অধ্যাপক ড. মীজানুর রহমান বলেন, তোমাদের জীবনের শ্রেষ্ঠ সময় ছিল জগন্নাথ বিশ্ববিদ্যালয় পড়ার সময়। তখন বহু সংকট ও সমস্যার মধ্যে দিয়ে আজ তোমরা জীবনের ভালো লাগার সময় পার করছো।

তিনি আরও বলেন, তোমাদের এই পুণর্মিলনী বিশাল বন্ধুত্ব গড়ে তুলবে। বিশ্ববিদ্যালয়ের সব চেয়ে বড় প্লাটফর্ম হবে এটা।

অনুষ্ঠানে রাশেদুল ইসলাম পল্লবের সভাপতিত্বে দিনা আফসানার সঞ্চলনায় অর্থ মন্ত্রণালয়ের জাতীয় রাজস্ব বোর্ডের চেয়ারম্যান মো. মোশাররফ হোসেন ভূঁইয়া, ব্যবসায় শিক্ষা অনুষদের ডিন অধ্যাপক ড. শওকত জাহাঙ্গীর, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. গোলাম মোস্তফা, ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের ইএমবিএ প্রোগ্রামের ডিরেক্টর অধ্যাপক ড. মনিরুজ্জামান, আকিজ ফুড এন্ড বেভারেজ লিমিটেডের হেড অব এক্টিভেশন মো. সানাউল সিকদার, ওয়ালটন গ্রুপের ডেপুটি এক্সিকিউটিভ ডিরেক্টর (মার্কেটিং) ফিরোজ আলম এবং শাহরিয়ার স্টিল মিলস্ লিমিটেডের ডিরেক্টর শেখ মো. আজহার প্রমুখ বক্তব্য রাখেন।

অনুষ্ঠানে সাবেক শিক্ষকদের সম্মাননা স্মারক তুলে দেওয়া হয়। এ সময় বিশ্ববিদ্যালয়ের ম্যানেজমেন্ট স্টাডিজ বিভাগের সাবেক শিক্ষার্থী উপস্থিত ছিলেন।

উল্লেখ্য, সারা দিনব্যাপী স্মৃতিচারণ, বন্ধুত্বের মেলনবন্ধন, জমকালো কনসার্ট আয়োজন করা হয়। কনসার্ট অনুষ্ঠানে সাবেক শিক্ষার্থীরা গানের তালে তালে নেচে গেয়ে অন্যরকম আমেজ সৃষ্টি করে।(ekushey-tv)