বঙ্গবন্ধু সেতুতে টোল আদায় বন্ধ, দীর্ঘ যানজট

44

টাঙ্গাইল প্রতিনিধি

বঙ্গবন্ধু সেতুর পশ্চিম পাড়ে সিরাজগঞ্জ অংশে অতিরিক্ত যানবাহনের চাপে গাড়ি টানতে পারছেন না চালকরা। ফলে বঙ্গবন্ধু সেতুর টোল আদায় বন্ধ করে দিয়েছে সেতু কর্তৃপক্ষ।

আজ (৯ আগস্ট, শুক্রবার) বেলা ১১টা ৪৮ মিনিট থেকে টোল আদায় বন্ধ করে দেয়া হয়েছে। এতে সেতুর পূর্বপাড়ে টাঙ্গাইলের অন্তত ২০ কিলোমিটার এলাকা জুড়ে যানজটের সৃষ্টি হয়েছে। এছাড়াও বাকি অংশে খুবই ধীরগতিতে যানবাহন চলছে।

পুলিশ সূত্রে জানা যায়, বৃহস্পতিবার থেকে চার লেন মহাসড়কের উত্তরবঙ্গগামী লেনটিতে যানবাহনের চাপ বেড়েছে। তবে ঢাকাগামী লেনে যান চলাচল স্বাভাবিক রয়েছে। কুরবানির পশুবাহী ট্রাকের পাশাপাশি অতিরিক্ত যানবাহনের চাপে এ অবস্থা সৃষ্টি হয়েছে। মহাসড়ক যানজটমুক্ত রাখতে আট শতাধিক পুলিশ ও ১৯০ জন আনসারসহ দেড় শতাধিক লোক দায়িত্ব পালন করছে। এছাড়াও মহাসড়কে চলাচল কারী যাত্রীরা যাতে ছিনতাইকারী, অজ্ঞান ও মলম পার্টির খপ্পরে না পড়েন, তার জন্য গোয়েন্দা তৎপরতা রয়েছে।

টাঙ্গাইল হাইওয়ে পুলিশের সার্জেন্ট ইফতেখার নাসির রোকন বিষয়টি নিশ্চিত করে বলেছেন, সেতুর পশ্চিম পাড়ের সিরাজগঞ্জ অংশে পরিবহনের চাপ নিতে না পারায় সেতুর টোল আদায় বন্ধ রেখেছে সেতু কর্তৃপক্ষ। বঙ্গবন্ধু সেতু পূর্ব প্রান্তে টোল আদায় বন্ধ থাকার কারণে যানজটের সৃষ্টি হয়েছে।

অরিন/মুক্তজমিন