বগুড়ায় কীটনাশকের দোকানে জাল নোটের কারখানা!

0 100

দুপচাঁচিয়া (বগুড়া) প্রতিনিধি

বগুড়ার দুপচাঁচিয়ায় ৩ লাখ টাকার জাল নোটসহ ২ জনকে গ্রেপ্তার করেছে পুলিশ। চক্রটি একটি কীটনাশকের দোকানে গোপনে জালনোট তৈরির মেশিন বসিয়ে ব্যবসা করছিল।

আটককৃতরা হলেন- নওগাঁর পত্নীতলা উপজেলার ওয়ারিখণ্ডা গ্রামের আশরাফুল ইসলাম (৪৫) ও একই উপজেলার আবাদপুর গ্রামের আখতারুজ্জামান(৪০)। পরে তাদের স্বীকারোক্তিতে অভিযান চালিয়ে পত্মীতলা উপজেলাধীন শিহারা বাজারস্থ আশরাফুল ইসলামের মালিকানাধীন সৌরভ ট্রেডার্স নামের কীটনাশকের দোকান ঘরের ভেতর থেকে টাকা তৈরির কাজে ব্যবহৃত একটি প্রিন্টার মেশিন উদ্ধার করে পুলিশ।

থানা সূত্রে জানা যায়, উপজেলার গুনাহার ইউনিয়নের ঝাঝিড়া গ্রামের মৃত জসিম উদ্দিনের ছেলে মনির উদ্দিনের বাড়ির পাশে সন্দেহজনকভাবে ঘোরাফেরা করার সময় তাদেরকে আটক করা হয়। পরে তাদের দেহ তল্লাশি করে ১ হাজার টাকার ৩০০টি জাল নোট উদ্ধার করা হয়।

থানা পুলিশের ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) মিজানুর রহমান ৩ লাখ টাকার জাল নোট ও টাকা তৈরির প্রিন্টার মেশিন উদ্ধারের কথা নিশ্চিত করে বলেন, গ্রেপ্তারকৃতদের বিরুদ্ধে জাল টাকার নোট তৈরির অপরাধে বিশেষ ক্ষমতা আইনে মামলা দিয়ে আদালতে পাঠানো হয়েছে। একই সঙ্গে কীটনাশক ব্যবসায়ী আশরাফুল ইসলামকেও গ্রেপ্তারের জন্য অভিযান অব্যাহত রয়েছে।

অরিন/মুক্তজমিন

Leave A Reply

Your email address will not be published.