প্রধানমন্ত্রী আগেই জানিয়ে দেন তিনি কী করবেন: রিজভী

বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রবর্তিত বাকশাল থাকলে নির্বাচন নিয়ে কোনো বিতর্ক থাকত না, প্রশ্ন উঠত না।

157

বিএনপির জ্যেষ্ঠ যুগ্ম মহাসচিব রুহুল কবির রিজভী বলেছেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা আগেভাগেই জানিয়ে দেন তিনি কী করতে চাচ্ছেন। প্রধানমন্ত্রীর সাম্প্রতিক বক্তব্যে প্রমাণ পাওয়া যাচ্ছে, তিনি বিনা ভোটে আজীবন ক্ষমতায় থাকার স্বপ্ন দেখছেন।

রাজধানীর নয়াপল্টনে বিএনপির কেন্দ্রীয় কার্যালয়ে আজ বৃহস্পতিবার দুপুরে সংবাদ ব্রিফিংয়ে রিজভী এ কথা বলেন।

রিজভী অভিযোগ করেন, প্রধানমন্ত্রী শেখ হাসিনা সম্প্রতি আওয়ামী লীগের এক আলোচনা সভায় বলেছেন, বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান প্রবর্তিত বাকশাল থাকলে নির্বাচন নিয়ে কোনো বিতর্ক থাকত না, প্রশ্ন উঠত না। বাকশাল ছিল সর্বোত্তম পন্থা।

এই বক্তব্যের পরিপ্রেক্ষিতে বিএনপির এই নেতা বলেন, প্রধানমন্ত্রীর কথায় প্রমাণ পাওয়া যাচ্ছে, বাকশাল পুনঃপ্রতিষ্ঠার মাধ্যমে বিনা ভোটে, বিনা প্রতিদ্বন্দ্বিতায় আজীবন ক্ষমতায় থাকার স্বপ্ন দেখছেন বর্তমান প্রধানমন্ত্রী শেখ হাসিনা। রিজভী বলেন, প্রধানমন্ত্রী আগেভাগেই জানিয়ে দেন তিনি কী করতে চাচ্ছেন।

রিজভী প্রশ্ন রেখে বলেন, আওয়ামী লীগ ও প্রধানমন্ত্রী জনগণকে বেকুব, বোকা মনে করেন। তাঁরা মনে করেন, অবৈধ ক্ষমতার জোরে যা ইচ্ছা বলবেন, সেটাই মানুষ বিশ্বাস করবে। রিজভী বলেন, মানুষ এত বেকুব নয়। মানুষ যদি বোকা হতো, তাহলে ৩০ ডিসেম্বরের নির্বাচন এবং উপজেলা পরিষদের দুই দফা নির্বাচনে ভোট দিতে মানুষ ভোটকেন্দ্রে যেত।

ছাত্রদলের সাবেক এই সভাপতি বলেন, সরকারের বিরুদ্ধে অভিমান, ক্ষোভ ও বিদ্রোহে জনগণ অগ্নিগর্ভ হয়ে আছে। যেকোনো সময় জনতার বিস্ফোরণ শুরু হবে, যা কল্পনাও করতে পারছে না এই সরকার।

সংবাদ সম্মেলনে দলের চেয়ারপারসনের উপদেষ্টা আবদুস সালাম, যুগ্ম মহাসচিব খায়রুল কবির খোকন প্রমুখ উপস্থিত ছিলেন।