দর্শকদের সামনেই সার্কাসের ট্রেনারকে সিংহের আক্রমণ! (ভিডিও)

104

মুক্তজমিন অনলাইন ডেস্ক:

 

দর্শকের ভিড়ে ঠাসা সার্কাসে খেলা চলাকালীন এরিনার মধ্যেই ট্রেনারকে কামড়ে ধরলো একটি সিংহ। ঘটনাটি ঘটেছে ইউক্রেনের লুগাঙ্গস্ক স্টেট সার্কাসে। পুলিশ জানিয়েছে, জনপ্রিয় সার্কাস প্রশিক্ষক হামাডা কুটা যখন বাঘ-সিংহের খেলা দেখাচ্ছিলেন, তখন আচমকাই একটি সিংহ তার দিকে ছুটে গিয়ে তার বাঁ-কাঁধ কামড়ে ধরে।

মুহূর্তের জন্য হকচকিয়ে গেলেও দক্ষ ট্রেনার কুটা দ্রুত সিংহটিকে ধাক্কা মেরে সরিয়ে দেন। তারপরই সেটি পিছিয়ে যায়। খেলা চলাকালীন এই অপ্রত্যাশিত ঘটনায় মুহূর্তের মধ্যে দর্শকদের মধ্যে আতঙ্ক ছড়িয়ে পড়ে। বন্ধ হয়ে যায় সার্কাসের গান-বাজনাও।

তবে কুটা দক্ষ হাতে পরিস্থিতি সামলে নিয়ে সবাইকে আতঙ্কিত না হতে পরামর্শ দিয়ে ফের নতুন করে খেলা শুরু করেন স্বাভাবিক নিয়মে। সেভাবে আহত না হলেও কুটার পিঠ, কাঁধ এবং বাহুতে কামড় দিয়েছিল সিংহটি। তিনি পরে জানান, ‘‌আমি একটি সিংহকে ডেকেছিলাম।দ্বিতীয় সিংহটি আমার ওপর ঝাঁপিয়ে পড়ে সামনে থেকে। ঈশ্বরের দয়ায় আমার ঘাড়ে কামড়ায়নি। আগেই ছেড়ে দিয়েছে। আমার প্রথম লক্ষ্য ছিল যাতে দর্শকরা বিশেষত ছোটরা ভয় না পেয়ে যায়।‌

এই ঘটনার পরই নতুন করে পশুপ্রেমী সংগঠনগুলো সরব হয়েছে বাঘ-সিংহের মতো বন্য পশুদের সার্কাস বা এই ধরনের খেলায় না ব্যবহার করতে।

ভিডিও দেখুন:

অরিন/মুক্তজমিন

Comments are closed, but trackbacks and pingbacks are open.