গ্রামভিত্তিক বিনামূল্যে রক্তের গ্র্রুপ নির্ণয় কার্যক্রম শুরু

স্বেচ্ছায় রক্তদাতার সংখ্যা বাড়াতে এবং রক্তদান সম্পর্কে সচেতনতার জন্য "আজকের ভালো কাজ" সংগঠন গ্রামভিত্তিক বিনামূল্যে রক্তের গ্র্রুপ নির্ণয় কার্যক্রম শুরু করেছে।

0 ৬৭

মেহেরপুর জেলায় স্বেচ্ছায় রক্তদাতার সংখ্যা বাড়াতে এবং রক্তদান সম্পর্কে সচেতনতার জন্য “আজকের ভালো কাজ” সংগঠন গ্রামভিত্তিক বিনামূল্যে রক্তের গ্র্রুপ নির্ণয় কার্যক্রম শুরু করেছে। তারই ধারাবাহিকতায় মেহেরপুর জেলার কুলবাড়িয়া গ্রামের প্রায় ২০০ এর অধিক মানুষের রক্তের  গ্র্রুপ নির্নয় করা হয়  এবং সচেতনতার মুলক লিফলেট বিতরন করা হয়।

এ বিষয়ে ” আজকের ভালো কাজ” সংগঠনের সভাপতি আফসানা বিশ্বাস তিথি মেহেরপুর টুডে কে বলেন, গত দুই বছর যাবত “আজকের ভালো কাজ” সংগঠন মেহেরপুর জেলার রক্তের চাহিদা পূরন করে আসছে। প্রতিটি সিজারে আবশ্যক এক বা একাধিক ব্যাগ রক্ত লাগছে এবং থ্যালাসেমিয়া আক্রান্ত রোগীর রক্তচাহিদা পূরন করতে হিমশিম খেতে হচ্ছে। তারপরও স্বেচ্ছাসেবক হিসেবে আমাদের সাধ্যমতো আমরা চেষ্টা করছি ।

সংগঠনের দপ্তর সম্পাদক আসিফ ইকবাল শুভ মেহেরপুর টুডে কে জানাই যে অনেকে আমাদের সাথে যোগাযোগ করে হতাশ হচ্ছেন। কিন্তু সবাই যদি নিজ দায়িত্বে সচেতন হয়, রক্তের চাহিদা অবশ্যই পূরন করা সম্ভব। রক্তের গ্র্রুপ নির্ণয় ও সচেতনতা কার্যক্রমে আরও উপস্থিত ছিলেন মেডিকেল টেকনোলজিস্ট জনি ইসলাম, সংগঠনটির সহ-সভাপতি হাসানুজ্জামান এবং জাহিদ ফেরদৌস অয়ন, সাধারন সম্পাদক আল-ইকরাম সোহাগ এবং অর্থ সম্পাদক নাসিমুল জুনায়েদ। “আজকের ভালো কাজ” সংগঠনের কুলবাড়িয়া গ্রাম প্রতিনিধি আক্তারুল ইসলাম এবং সুমন রেজার প্রতিনিধিত্বে সারাদিনব্যাপী কার্যক্রমটি চলে।