‘গাঁজার ট্রাক হারিয়েছেন? চিন্তা করবেন না, ওটা আমরা খুঁজে পেয়েছি’

১৬

স্টাফ রিপোর্টার,ঢাকা :

 

ট্রাফিকের নানা নিয়ম মেনে চলার জন্য জনগণকে সতর্ক করার ক্ষেত্রে আজকাল মিম এর ব্যবহার করছে বিভিন্ন শহরের ট্রাফিক পুলিশ। এই তালিকায় রয়েছে কলকাতা পুলিশও। রসিক মিম বানানো থেকে শুরু করে বলিউড অভিনেতাদের ছোঁয়া কিংবা ফুটবল তারকা মেসিকেও ময়দানে এনেছে তারা। রসিকতায় টইটুম্বুর মিম বানাতে বি-টাউনের সাহায্য নিয়েছে মুম্বাই পুলিশও। এবার সেই পথেই হাঁটল আসাম পুলিশ। তবে জনগণকে ট্রাফিক রুলস শেখায়নি তারা। বরং উদ্ধার করা বিপুল পরিমাণ গাঁজার পেটির ছবি দিয়ে এক দারুণ মজার টুইট করেছে আসাম পুলিশ।

আসাম পুলিশের ওই টুইটে দেখা গিয়েছে, সার দিয়ে সাজানো রয়েছে গাঁজার প্যাকেট। ছোটখাটো নয়, বেশ বড়সড়। একঝলক দেখলে মনে হবে যে পেটি পেটি গাঁজা পড়ে রয়েছে আপনার সামনে। সত্যিই তাই।
আসাম পুলিশ জানায়, প্রায় ৫৯০ কেজি গাঁজা উদ্ধার করেছে তারা। আর নিজেদের সাফল্য একটু রসিকভাবেই আমজনতার সঙ্গে শেয়ার করেছে পুলিশ বিভাগ। টুইট করে অসম পুলিশ লিখেছে, কেউ কি গতকাল (পড়ুন মঙ্গলবার) রাতে ছাগোলিয়া চেক পয়েন্টের কাছে বিপুল পরিমাণ (৫৯০ কেজি) গাঁজা এবং একটা ট্রাক হারিয়ে ফেলেছেন? অযথা চিন্তা করবেন না। আমরা ওটা খুঁজে পেয়েছি। দয়া করা ধুবড়ি পুলিশের সঙ্গে যোগাযোগ এবং সহযোগিতা করুন। ওরা নিশ্চয় আপনাদের সাহায্য করবে। এরপরেই একটা হাসির স্মাইলিও দিয়েছে আসাম পুলিশ। সঙ্গে ধুবড়ি পুলিশের দলকে সাফল্যের জন্য অভিবাদনও জানানো হয়েছে।

আসাম পুলিশের তরফে জানানো হয়েছে, মঙ্গলবার রাতে তল্লাশি চালিয়ে ছাগোলিয়া চেক পয়েন্টের কাছে একটি ট্র্যাক থেকে এই বিপুল পরিমাণ গাঁজা উদ্ধার করা হয়েছে। তারপরেই মজা করে এই টুইট করেন আসাম পুলিশের কর্তারা। প্রায় ৫০ প্যাকেট গাঁজা উদ্ধার হয়েছে বলে জানিয়েছে পুলিশ। তারা জানিয়েছে, গোপন সূত্রে আগে থেকেই তাদের কাছে এই গাঁজা পাচারের খবর ছিল। সেই সূত্র ধরে অপারেশন চালিয়েই শেষ পর্যন্ত উদ্ধার করা সম্ভব হয়েছে ৫৯০ কেজি গাঁজা। তবে এই ঘটনায় কে বা কারা জড়িত সে ব্যাপারে এখনও কিছু জানা যায়নি। এমনকী সন্দেহভাজন হিসেবে কেউ ধরাও পড়েনি। গোটা ঘটনার তদন্ত শুরু করেছে আসাম পুলিশ।
সূত্র: দ্য ওয়াল