আজ সন্ধ্যায় ফের কালবৈশাখী!

0 96

ঢাকা অফিস: 

গেল দু’দিনের মতো আজও দেশের বিভিন্ন স্থানের ওপর দিয়ে বয়ে যেতে পারে কালবৈশাখী ঝড় ও বজ্রসহ বৃষ্টি। গতকাল ঢাকায় প্রায় ৮৫ কিলোমিটার গতি বেগে কালবৈশাখী ঝড় বয়ে যায়। একই সময় সারা দেশের বিভিন্ন স্থানে ঝড়বৃষ্টি হয়।

এদিকে, আজ (১০ এপ্রিল, বুধবার) বিকেল থেকেই আকাশ হালকা কালো রঙ ধারণ করে আছে, যদিও বৃষ্টি নামেনি। তবে সন্ধ্যায় বয়ে যেতে পারে কালবৈশাখী। সকালে এমনই পূর্বাভাস দিয়েছে আবহাওয়া অধিদপ্তর।

সকাল ১১টার দিকে আবহাওয়া পূর্বাভাসে জানানো হয়, আজ রাত ৮টার আগে যেকোনো সময়ে রাজশাহী, বগুড়া, পাবনা, টাঙ্গাইল, ময়মনসিংহ, ঢাকা, ফরিদপুর, মাদারীপুর, যশোর, খুলনা, কুষ্টিয়া, বরিশাল, পটুয়াখালী, নোয়াখালী, চট্টগ্রাম ও সিলেট অঞ্চলের ওপর দিয়ে কালবৈশাখী বয়ে যেতে পারে। এর সঙ্গে বৃষ্টি অথবা বজ্রবৃষ্টি হতে পারে। কোথাও কোথাও শিলা বৃষ্টি হওয়ার সম্ভাবনা রয়েছে।

তবে আগামী ৩ দিনের মধ্যে আবহাওয়া পরিস্থিতি এর চেয়ে ভালো হতে পারে বলে পূর্বাভাসে বলা হয়েছে।

কাল সকাল ৬টা থেকে আজ সকাল ৬টা পর্যন্ত সবচেয়ে বেশি বৃষ্টি হয়েছে চট্টগ্রামের সীতাকুণ্ডে ৬৫ মিলিমিটার। ঢাকায় এ সময় বৃষ্টিপাত হয়েছে ২৯ মিলিমিটার। এ ছাড়া ময়মনসিংহে ২৪, সিলেটের শ্রীমঙ্গলে ২৬, বগুড়ায় ১৭, দিনাজপুরে ১৯, সাতক্ষীরায় ৫৩ এবং বরিশালে ২২ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে।

অরিন▐ মুক্তজমিন

Leave A Reply

Your email address will not be published.