দিনব্যাপী ‘এ্যালামনাই জব ফেয়ার ২০১৭’ আইইউবি’তে

দিনব্যাপী ‘এ্যালামনাই জব ফেয়ার ২০১৭’ আইইউবি'তে

0 15

ইন্ডিপেনডেন্ট ইউনির্ভাসিটি, বাংলাদেশ (আইইউবি)-র স্নাতক ও অধ্যয়নরত শিক্ষার্থীদের পছন্দের পেশা নির্বাচন ও কর্মসংস্থানের সুযোগ সৃষ্টির লক্ষে মঙ্গলবার আইইউবি-র নিজস্ব ক্যাম্পাস বসুন্ধরায় দিনব্যাপী ‘এ্যালামনাই জব ফেয়ার (চাকরী মেলা)’ অনুষ্ঠিত হয়েছে। চাকরী মেলার উদ্বোধন করেন আইইউবি-র বোর্ড অফ ট্রাস্টিজের চেয়ারম্যান জনাব রাশেদ চৌধুরী।

মেলার উদ্বোধনী অনুষ্ঠানে সভাপতিত্ব করেন আইইউবি’র উপাচার্য অধ্যাপক এম ওমর রহমান। অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন উপ-উপাচার্য অধ্যাপক মিলান পাগন, আইইউবি-র ক্যারিয়ার গাইডেন্স এ্যান্ড প্লেসমেন্ট বিভাগের উপ-পরিচালক মো. আবদুল্লাহ ইকবাল এবং মোট ২০ জন আইইউবি এ্যালামনাই যাঁরা বর্তমানে বিভিন্ন কোম্পানীর কর্ণধার।

দিনব্যাপী এই চাকরী মেলার মূলত: দু’টি উদ্দেশ্য ছিল। এক, আইইউবি-র প্রাক্তন শিক্ষার্থীদের দ্বারা প্রতিষ্ঠিত বিভিন্ন কোম্পানীর কর্মকাণ্ড সম্পর্কে শিক্ষার্থীদের জানার সুযোগ প্রদান ও পছন্দের পেশা নির্বাচনে সহায়তা করা এবং চাকুরীর সাক্ষাৎকারে নিজেকে যথাযথ উপস্থাপনের কলাকৌশল শেখানো। দুই, অংশগ্রহনকারী প্রতিষ্ঠানসমূহকে তাদের পছন্দের প্রার্থী নির্বাচনের সুযোগ করে দেয়া।

ইন্ডিপেনডেন্ট ইউনির্ভাসিটি, বাংলাদেশ( আইইউবি)-র ক্যারিয়ার গাইডেন্স এ্যান্ড প্লেসমেন্ট বিভাগ এই মেলার আয়োজন করে। চাকরী মেলায় আইইউবি’র প্রাক্তন শিক্ষার্থীদের দ্বারা প্রতিষ্ঠিত ৩৪টি প্রতিষ্ঠান মোট ৩৮টি স্টলের মাধ্যমে আইইউবি গ্রাজুয়েটদের জীবন-বৃত্তান্ত সংগ্রহ ও চাকুরীর অফার প্রদান করেন। মেলায় চাকুরীদাতা প্রতিষ্ঠানসমূহের কর্মকর্তা এবং চাকুরী প্রত্যাশী উল্ল্যেখযোগ্য সংখ্যক আইইউবি’র শিক্ষার্থীবৃন্দ সমবেত হন।